ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

পিএসজিতে ৩০ নম্বর জার্সি পরে খেলবেন মেসি

লিওনেল মেসি এখন পিএসজির ঘরের ছেলে। সব অপেক্ষার অবসান ঘটিয়ে দলটিতে যোগ দিয়েছেন তিনি। আর কদিন বাদে প্যারিসের দলটির হয়ে মাঠে নামবেন এই আর্জেন্টাইন তারকা। দলটিতে কত নম্বর জার্সি পরে মাঠে নামবেন মেসি, তা নিয়ে জোর আলোচনা হচ্ছিল। সেটাও পরিষ্কার হয়েছে, পিএসজিতে মেসির জার্সি নম্বর হবে ৩০।    

১৭ বছর আগে বার্সার সিনিয়র দলের হয়ে প্রথমবার মাঠে নামার সময় মেসির জার্সি নম্বর ছিল ৩০। দুটি মৌসুম ১৯ নম্বরের জার্সিও পরেছিলেন। তারপর ২০০৮ সালে ১০ নম্বর জার্সি বেছে নিয়েছিলেন মেসি।


আজ বুধবার পিএসজিতে প্রথম সংবাদ সম্মেলনে দরুণ সব আশাবাদের কথা শোনান মেসি। আর্জেন্টাইন তারকা বলেন, ‘পিএসজি এই মৌসুমে দুর্দান্ত কিছু খেলোয়াড় দলে এনেছে। গত কয়েক বছর চ্যাম্পিয়নস লিগ জেতার ক্ষেত্রে অনেকদূর এগিয়েছিল তারা। আমি এই ক্লাবে এসেছি এই লক্ষ্য নিয়েই। নিজের সেরাটা দিয়ে আমি পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার চেষ্টা করব। আমার লক্ষ্য আরেকটা চ্যাম্পিয়নস লিগ জয়, আর আমার মনে হয় আমি সে জন্য আদর্শ জায়গাতেই এসেছি।’


মেসিকে দলে পেয়ে উচ্ছ্বসিত পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি বলেন, ‘মেসিকে পিএসজির খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দিতে পেরে আমি অনেক গর্বিত। আমাদের জন্য দুর্দান্ত এক মুহূর্ত এটা। ফুটবল ইতিহাসের অন্যতম অসাধারণ মুহূর্ত এটা। সবাই মেসিকে চেনে, সে ছয়বারের বিশ্বসেরা খেলোয়াড়। সে একজন ফুটবল জাদুকর।’


এদিকে গতকাল মঙ্গলবার ফ্রান্সের স্থানীয় সময় রাত সোয়া ১০টা এবং বাংলাদেশ সময় রাত ২ টার দিকে পিএসজির চুক্তিতে সই করেন মেসি। বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) এ খবরটি নিশ্চিত করে।


আগামী সোমবার নিজেদের পরের ম্যাচে ঘরের মাঠে স্ত্রাসবুরের মুখোমুখি হবে পিএসজি। মেসি মাঠে নামতে পারেন ১৫ আগস্ট।


পিএসজি মেসির বেতনের বিষয়ে এখনও কিছু জানায়নি। তবে, এ বিষয়ে জানেন—এমন এক ব্যক্তি এর আগে সংবাদ সংস্থা এপিকে বলেছিলেন, মেসি বছরে প্রায় ৩৫ মিলিয়ন ইউরো (৪১ মিলিয়ন ডলার) উপার্জন করতে যাচ্ছেন। চুক্তি স্বাক্ষরের আগে নাম প্রকাশ না করার শর্তে ওই ব্যক্তি এ কথা জানিয়েছিলেন।

ads

Our Facebook Page